ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সর্ব্বোচ্য রেমিটেন্স প্রদানকারী এবং সর্ব্বোচ্য  রেমিটেন্স সংগ্রহকারী ব্যাংককে সম্মাননা প্রদানের মধ্যে দিয়ে রংপুরে জাতীয় প্রবাসী দিবস পালিত

সর্ব্বোচ্য রেমিটেন্স প্রদানকারী এবং সর্ব্বোচ্য  রেমিটেন্স সংগ্রহকারী ব্যাংককে সম্মাননা প্রদানের মধ্যে দিয়ে রংপুরে জাতীয় প্রবাসী দিবস পালিত

“প্রবাসীর কল্যাণ মর্যাদা- আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার ” এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র‌্যালি আলোচনাসভা প্রবাসী সন্তানদের শিক্ষা বৃত্তি সর্ব্বোচ্য রেমিটেন্স প্রদানকারী নারী পুরুষ এবং সর্ব্বোচ্য রেমিটেন্স সংগ্রহকারী ব্যাংককে সম্মাননা প্রদানের মধ্যে দিয়ে শনিবার সকালে রংপুরে জাতীয় প্রবাসী দিবস পালিত হয়েছে ।

রংপুর জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস ,কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও জেলা ওয়েল ফেয়ার সেন্টার বাস্তবায়নে জেলা প্রশাসনের দুই দিকপাল ডিসি মোহাম্মদ মোবাশে^র হাসান এবং জেলা পুলিশ সুপার প্রকৌশলী সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি মো: ফেরদৌস আলী চৌধুরীর নেতৃত্বে সকাল ১০টায় রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয় । র‌্যালিটি নগরির প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণের আয়োজন করা হয় । জেলা প্রশাসক মোবাশে^র হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় সুচনা বক্তব্য প্রদান করেন রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ নাজমুল হক ।

রংপুর জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহকারী পরিচালক আমেনা পারভীনের সঞ্চালনায় এবং পাওয়ার পয়েন্ট উপস্থাপনা শেষে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক এডব্লিউএম রায়হান শাহ, সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, প্রবাসী ওয়েলফেয়ার সেন্টারের সহকারী পরিচালক আতাউর রহমান, ইসলামী ব্যাংক কর্মকর্তা আরিফুর রহমান,সৌদি প্রবাসী ফজলুর রহমান, ব্রাক প্রতিনিধি জাহিদুল ইসলাম ,অনুষ্ঠানে বেসরকারী সংস্থা আরডিআরএস বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজার নাসির উদ্দিন প্রজেক্ট অফিসার আকতারুল ইসলাম আইন কর্মকর্তা অনাবিল আবেদীন সহ বিভিন্ন এনজিও এবং ব্যাংকের প্রতিনিধি প্রশিক্ষণ গ্রহণ করা ৩০/৪০ প্রবাস গমনেচ্ছুক যুবক প্রবাসী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন ।

অলোচনাসভা শেষে রংপুরে সর্ব্বোচ্য রেমিটেন্স প্রদানকারী আবু সালেহ চৌধুরী এবং রেজিনা বেগম পরিবারের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয় । এছাড়াও সর্ব্বোচ্য রেমিটেন্স সংগ্রহকারী ব্যাংক ইসলামী ব্যাংকের সিনিয়র কর্মকর্তার হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেয়া হয় । এদিকে অনুষ্ঠানে প্রবাসী সন্তানদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয় ।

প্রবাসী দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত